সোমবার, ২০ মে ২০২৪, ১২:৩১ পূর্বাহ্ন

নিউইয়র্কে বাঙালির বড়দিন উৎসব ১৭ ডিসেম্বর

নিউইয়র্কে বাঙালির বড়দিন উৎসব ১৭ ডিসেম্বর

স্বদেশ ডেস্ক:

যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে প্রথমবারের মতো বাঙালির বড়দিন উদযাপন হচ্ছে। ওয়াই’স ম্যান ইন্টারন্যাশনাল জ্যাকসন হাইটসের উদ্যোগে আগামী ১৭ ডিসেম্বর রোববার উডসাইডের করপাস ক্রিস্টি চার্চে সার্বজনীন এ বড়দিনের আয়োজন করা হয়েছে। এতে সব ধর্মের বিশিষ্ট ব্যক্তি ও মূলধারার রাজনৈতিক নেতারা উপস্থিত থাকবেন।

১৭ ডিসেম্বর রোববার বিকাল তিনটা থেকে শুরু হবে অনুষ্ঠান। শুরুতেই থাকবে শিশুদের ক্রিসমাস পর্ব। এখানে শিশুদের জন্য খেলাধুলা ও বিনোদনের ব্যবস্থা থাকবে। শিশুদের আনন্দ দিতে আসবেন সান্তাক্লজ। বৈচিত্র্যপূর্ণ বিনোদন, আনন্দ, খেলাধুলা ও আহার আয়োজনে ভরপুর বাঙালির বড়দিনের অনুষ্ঠান সূচিতে আরও থাকছে- ফ্যামিলি গেইম শো, ক্রিসমাস ম্যাস, ক্রিসমাস ক্যারল (বাংলা), পারস্পরিক সম্মিলন, কেক কাটা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও নৈশভোজ। অনুষ্ঠানে ক্রিসমাস ফটো-বুথ, শ্যাম্পেইন টোস্টিং-সহ আরও অনেক চমক থাকবে।

বাঙালির বড়দিন উপলক্ষে সার্বজনীন উদযাপন কমিটি গঠন করা হয়েছে। এতে আহ্বায়ক সুখেন জোসেফ গমেজ, সদস্য সচিব কর্নিলিয়াস ডি রোজারিও, প্রধান সমন্বয়ক গোপাল সান্যাল, যুগ্ম সমন্বয়ক স্বীকৃতি বড়ুয়া, মিডিয়া কমিটির প্রধান আবদুল হামিদ ও অনুষ্ঠান পরিকল্পনায় রয়েছেন হাসানুজ্জামান সাকী।

সুখেন জোসেফ গমেজ জানান, আমেরিকায় আমরা প্রথমবারের মতো সার্বজনীন বড়দিনের উৎসব করতে যাচ্ছি। সব ধর্ম ও বিশ্বাসের মানুষ, আন্তধর্মীয় নেতা, মূলধারার রাজনীতিক ও বাঙালি বিশিষ্ট ব্যক্তিরা উৎসবে উপস্থিত থাকবেন। আমাদের সব আয়োজন সম্পন্ন। আশা করছি, অভিবাসী জীবনে এটি একটি ঐতিহাসিক দিন হয়ে থাকবে।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877